রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ীতে স্মার্ট ব্রিগেড এর শুভ উদ্বোধন

মো: তুষার আহম্মেদ / ২৮ বার
আপডেট সময়: শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৪:১০ অপরাহ্ন

তুষার আহাম্মেদ –  মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ “স্মার্ট বিগ্রেড” কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা ১১ টার দিকে জেলার টঙ্গীবাড়ি উপজেলার পাইকপপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসলাম হোসাইন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতু, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোফাচ্ছের আহমেদ, আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম, পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি জহিরুল ইসলাম লেলিন, প্রধান শিক্ষক আক্তার হোসেন মোল্লা প্রমুখ।
এছাড়া শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বীর-মুক্তিযোদ্ধা ও জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত : ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের পরিকল্পনায় ও ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের সমন্বয়ে “স্মার্ট ব্রিগেড” গঠন করা হয়েছে। উঠান বৈঠকের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে সকলকে স্মার্ট বাংলাদেশ সম্পর্কে ধারণা দেবে।
এছাড়া গ্রামের প্রান্তিক পর্যায়ের শ্রমিক, কৃষক ভাইদের ডিজিটাল ডিভাইস তথা ল্যাপটপ, প্রিন্টার, স্মার্ট ফোন, রাউটার ইত্যাদির মাধ্যমে ভীতি দূরীকরণে, মানুষের দৈনন্দিন সমস্যা সমূহের সমাধানের জন্য তথ্য উপাত্ত সরবরাহ করণে কাজ করবে স্মার্ট ব্রিগেডের সদস্যগণ।
এছাড়াও স্মার্ট ব্রিগেড ফ্রিল্যান্সিং, বেসিক কম্পিউটিং, সাইবার সিকিউরিটি জ্ঞান সম্পর্কে শিশু থেকে বৃদ্ধ সকলকে জানানোর মাধ্যমে স্মার্ট সিটিজেন গঠনে সরাসরি ভূমিকা পালন করবে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com