শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

সিরাজদিখানে হুমকির মুখে কোটি টাকার ব্রীজ

মোঃ আলিফ হোসেন / ৬৩ বার
আপডেট সময়: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৭:১৫ অপরাহ্ন

মোঃ আলিফ হোসেন:
মুন্সিগঞ্জের সিরাজদিখানে কাঠ ব্যবসায়ীর ট্রাক দিয়ে কাঠ উঠানামা করে কোটি টাকার ব্রীজ নষ্ট করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতা মোঃ আইয়ুব হোসেন রতন এর বিরুদ্ধে।
সরজমিনে গিয়ে দেখা যায়, শেখরনগর ইউনিয়ন পরিষদের সামনে ইছামতী নদীর ওপর নির্মীত শেখরনগর -ঘনশ্যাম পুর ব্রীজ টির দক্ষিণ পশ্চিম ঢালে ব্যপক ফাটল দেখা দিয়েছে। এতে করে ব্রীজ টি তে চলাচল ক্রমাগত ঝুঁকির দিকে। রতনের ব্রীজের ঢাল ঘেষে গড়ে তুলা হয়েছে তার কাঠ কাটার স’মিল।স’মিলে অসংখ্য ট্রাকে করে ১০বা ১৫ টনের অধিক কাঠ গাছ এখানে চিরাই করতে আনা হয়।এত পরিমাণ গাছ এ ঢাল দিয়ে নামাতে গিয়ে ইতোমধ্যে ঢালের একটি অংশ ভেঙে পরে যেতে দেখা গেছে যদিও স’মিল মালিকের পক্ষ হতে পুনরায় ঢালাই করে কাঠ নামানোর কাজ চলমান রাখা হয়েছে ।গাছ নামাতে গিয়ে ব্রীজের নিরাপত্তার জন্য প্রদেয় খুটি গুলো  ভেঙে পড়ায় যে কোন মূর্হুর্তে বড় ধরণের দূর্ঘটনা ঘটার আশন্কা রয়েছে । উত্তর পাশে সকল খুটি বিদ্যমান থাকলেও গাছ নামানোর দরুন দক্ষিণ পাশের খুটি গুলো বিলীন। ব্রীজ নির্মানের সময় কৌশলগত ভাবে স’মিল অংশের জায়গা ছেড়ে দিতে গিয়ে ব্রীজ তার নিজের গতি হারায়। অধিক ওজনের গাড়ি ওঠা-নামা করায় এমনিতেই ঝুঁকি রয়ে গেছে। উক্ত কাঠ ব্যবসায়ী শেখরনগর দক্ষিণ হাটি নদীর সাথে সংযুক্ত পাকা ঘাটলা ব্যবহার করায় সেখানে সাধারণ জনসাধারণ ঘাটলায় তাদের প্রয়োজনীয় কার্যক্রম করা হতে বঞ্চিত হচ্ছেন।
স্হানীয় এক বাসিন্দা মিলন বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে নীর্মিত ব্রীজ সামান্য কাঠ উঠা-নামানোর কাজে ব্যপক ঝুঁকির মধ্যে ফেলে দিলেও স্হানীয় মেম্বার, চেয়ারম্যান বা দায়িত্বশীলদের কোন মাথা ব্যথা নেই।
এ ব্যপারে স’মিল মালিক ও শেখরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আইয়ুব হোসেন রতন বিষয় টি স্বীকার করে বলেন, উক্ত বিষয় টি চেয়ারম্যান মহোদয় অবগত আছেন, ভেঙে যাওয়া অংশ আমি মেরামত করে দিবো।
এ বিষয়ে শেখরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেব্রবত সরকার টুটুল এর নিকট বিষয় টি জানতে ফোন করলে তিনি বলেন, আমি এখন উপজেলায় আছি,পরে আপনার সাথে যোগাযোগ করবো।
সিরাজদিখান উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম বলেন, এর আগেও তার বিরুদ্ধে অভিযোগ পেয়েছিলাম পরে ঘটনাস্থলে গিয়েছিলাম সে উপস্থিত ছিল না তাকে এ ধরনের কাজ করতে মানা করেছি। সে আবার করেছে আপনার মাধ্যমে জানতে পারলাম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com