রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

সিরাজদিখানে গুরুত্বপূর্ণ রাস্তা নষ্ট করে চলছে ইউপি সদস্যর অবৈধ ড্রেজার বাণিজ্য

মোঃ আলিফ হোসেন / ৩৪ বার
আপডেট সময়: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩, ১:২০ অপরাহ্ন

মোঃ আলিফ হোসেন:
মুন্সীগঞ্জের সিরাজদিখানে সড়কের পাশে চলছে  অবৈধ ড্রেজার বানিজ্য হুমকির মুখে সরকারি রাস্তা। মাওয়া থেকে ড্রাম ট্রাকে বালু এনে রাস্তার পাশে ড্রেজার স্টেশনে ফেলে দিন-রাত সমান তালে ভরাট বাণিজ্য করার অভিযোগ উঠেছে ইছাপুরা ইউনিয়নের ইউপি সদস্য আলী আহমেদ এর বিরুদ্ধে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শ্রীনগর থেকে মুন্সিগঞ্জ যাওয়ার সড়কের গুরুত্বপূর্ণ স্থানে অবৈধভাবে ড্রেজার স্থাপন করে অসংখ্য ধানী জমির ওপর দিয়ে দীর্ঘ পাইপলাইনের সংযোগ দেওয়া হয়েছে। যেখানে সেখানে ড্রেজার ব্যবসায়ীরা সড়কের পাশে অবৈধভাবে ড্রেজার স্থাপন করে ভোগান্তির সৃষ্টি করছে। ড্রেজার ব্যবসায়ীরা একদিকে যেমন সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়কের ব্যাপক ক্ষতিসাধন করছে, অপরদিকে সরকারের নিয়ম-নীতির তোয়াক্কা না করে অবৈধভাবে শত শত বিঘা কৃষিজমি ভরাট করছে। লক্ষ্য করা যাচ্ছে, যত্রতত্রভাবে কৃষিজমি কাটা ও ভরাটের ফলে এই অঞ্চলে দিনদিন ফসলি জমির পরিমাণ অনেকাংশে কমতে শুরু করেছে।
স্থানীয়রা বলছেন, সড়কের পাশে ড্রেজার স্টেশন স্থাপনের ফলে ভোগান্তির শিকার হচ্ছেন। এসব স্থানে ড্রাম ট্রাক আনলোডের কারণে সড়ক জুড়ে বালুর স্তর জমে থাকায় অন্যান্য যান চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে।
রাস্তার পাশে বালু ফেলে ড্রেজার দিয়ে জমি ভরাট করার কারণে কোটি টাকার রাস্তা নষ্ট হয়ে যাচ্ছে।
অভিযুক্ত ড্রেজার ব্যবসায়ী ইউপি সদস্য আলী আহমেদ এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এখন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন সাহেবের সাথে এক জায়গায় যাচ্ছি‌ এখন কথা বলতে পারবো না।
সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা বলেন,
আমি এ বিষয়টি দেখছি।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন,আমি বিষয়টি জানতে পারলাম খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com