সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

গজারিয়ায় শিক্ষার্থীদের রুল গড়মিলসহ অগ্রিম কোচিংফি নেয়ার অভিযোগ- প্রধান শিক্ষকের বিরুদ্ধে

আল আমিন / ৩৪ বার
আপডেট সময়: বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩, ১১:০৮ পূর্বাহ্ন

আল আমিন( গজারিয়া):
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নে ‘ভাটেরচর দেওয়ান আব্দুল মান্নান পাইলট উচ্চ বিদ্যালয় ,এর প্রধান শিক্ষকের বিরুদ্ধে এসএসসি শিক্ষার্থীদের রুল গড়মিল করা সহ অগ্রিম কোচিং ফি নেয়ার অভিযোগ করেছে শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
বুধবার সকাল ১০ ঘটিকার সময় স্কুল প্রাঙ্গনে আসন্ন এসএসসি পরীক্ষার্থী ও কতিপয় অভিভাবক  একত্রিত হয়ে প্রধান শিক্ষকের কক্ষে মেধাবী শিক্ষার্থীর রুল পিছানো এবং অর্থের বিনিময়ে অন্য শিক্ষার্থীকে সামনে এনে রোল নম্বর গড়মিল করা সহ ডিসেম্বর থেকে ২০২৪ সালের মার্চ পর্যন্ত ৩ মাসের কোচিং ফি অগ্রিম নেয়ার অভিযোগ করেন। পরীক্ষার রোল গড়মিল হওয়া ও শিক্ষার্থীর বাবা কামাল সহ একাধিক ক্ষুব্ধ অভিভাবক জানান একই স্কুলের শিক্ষিকা রোমানা বেগমের  ছেলের রোল নম্বর প্রধান শিক্ষকের সহযোগিতায় এসএসসি পরীক্ষার রোল নম্বরের তালিকা গড়মিল করা হয়েছে।
রোল নাম্বার গড়মিল হওয়াকে কেন্দ্র করে কতিপয় ক্ষুব্ধ অভিভাবক ও শিক্ষার্থী প্রধান শিক্ষকের কক্ষে একত্রিত হয়। এক সময় প্রধান শিক্ষক ও একাধিক সহকারী শিক্ষককে প্রশ্নের মুখোমুখি করেন, রোল গড়মিল হওয়া ক্ষুব্ধ অভিভাবক ও কোচিং ফি অগ্রিম দেওয়া  কতিপয় শিক্ষার্থী বৃন্দ।
 প্রধান শিক্ষক মোঃ শাহজাহান সিকদার জানান শিক্ষা বোর্ডে অনলাইনের মাধ্যমে প্রক্রিয়া সম্পূর্ণ হয়। কোন শিক্ষার্থীর রুল আগে বা পরে হলে আমাদের করণীয় নেই। ক্ষুদ্ধ অবিভাবক ও শিক্ষার্থীদের প্রশ্নের জবাবে এক পর্যায়ে প্রধান শিক্ষক স্বীকার করেন প্রক্রিয়াগত ভাবে অথবা যে কারণেই  রোল গড়মিল হয়েছে।
৩ মাসের কোচিং ফি অগ্রিম নেয়া প্রসঙ্গে জানান শিক্ষার্থী কোচিং করার পর যথা নিয়মে কোচিং ফি না দেয়ায় অগ্রিম নেয়া হয়েছে । কোচিং ফি মুন্সীগঞ্জের সর্বাধিক স্কুলে অগ্রিম নেয়া হয়।উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন জানান ২০২৪ সালের এসএসসি পরিক্ষার্থীদের রোল গড়মিল হওয়ার সুযোগ বা কোন ব্যবস্থা নেই। স্কুল থেকে পাঠানো তালিকা অনুযায়ী হয়ে  রোল তালিকা হয়।অবিভাবক অথবা শিক্ষার্থীদের মাধ্যমে রোল গড়মিল করার শিক্ষা বোর্ড বরাবর অভিযোগ হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে ।
আল আমিন
গজারিয়া
তাং-০৬-১২-২৩ইং
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com