রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

টঙ্গীবাড়ীতে ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ

লিটন মাহমুদ / ৪৭ বার
আপডেট সময়: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩, ১২:২৯ অপরাহ্ন

মো. লিটন মাহমুদ , মুন্সীগঞ্জ :
পরিবেশ রাখি পরিষ্কার, ডেঙ্গ প্রতিরোধ শুরু হোক নিজের ঘর থেকেই” এই স্লোগানে সচেতনতা লিফলেট বিতরণ করেছে আওয়ামী লীগ সংগঠন।
সারাদেশে ডেঙ্গু মশা অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় যে মহামারি তৈরী হয়েছে তার থেকে প্রতিকার ও করনীয় সমন্ধে জনসাধারণকে ধারনা দিতে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে।
শনিবার সকাল ১০ টার দিকে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার  যশলং ইউনিয়ন আওয়ামীলীগ এর পক্ষ থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সহ- সভাপতি ও সমাজসেবক আবু তালেব শেখ তার ব্যাক্তিগত উদ্যোগে পুরা বাজার ও বাঘিয়া বাজার এলাকাসহ গুরুত্বপূর্ণ স্থানে এ লিফলেট বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন, যশলং ইউনিয়নের যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক হাসান মোল্লা, ৯ নং ওয়ার্ড মেম্বার নূর মাদবর, ৪ নং ওয়ার্ড মেম্বার আমির হোসেন , যশলং ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন হালদার, কৃষক লীগের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহবুব আলম, শাজাহান, আওয়ামী লীগ নেতা সোহেল মোল্লা, করিম হালদার,জেদ্দাল মোল্লা প্রমুখ।
এসময় আবু তালেব বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ  নেতা-কর্মীরা দেশের সকল দুর্যোগকালীন সময়ে বিভিন্ন কার্যক্রমের মধ্যে দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ডেঙ্গু বর্তমান বাংলাদেশের এক অন্যতম আতঙ্কের নাম। সম্প্রতি দেশে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পেয়েছে। যশলং ইউনিয়ন আওয়ামী লীগ এর পক্ষ থেকে ডেঙ্গুর ভয়াবহতা থেকে জনসাধারণকে সচেতন করতে আমি এই কার্যক্রম শুরু করেছি। মূলত এডিস মশা কামড় দিলে মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। ফেলে রাখা টায়ার, প্লাস্টিকের ড্রাম, ফুলের টব, ডাবের খোসা, দীর্ঘদিন পাত্রে জমে থাকা পানির মধ্যে এডিস মশা বংশ বিস্তার করে। ফলে এসব স্থান সব সময় পরিষ্কার রাখতে হবে।
ডেঙ্গু প্রতিরোধ করণীয় বিষয় এ তিনি বলেন,ফুলের টব, ডাব ও নারিকেলের খোসা, পাস্টিক পাত্র, ভাঙ্গা হাড়ি/পাতিল, এয়ার কন্ডিশন ও রেফ্রিজারেটরের তলায় পানি জমতে দিবেন না। বাসার বিভিন্ন স্থানে জমে থাকা স্বচ্ছ পানি নিয়মিত পরিষ্কার করুন। অন্তত সপ্তাহে একদিন বসত বাড়ির চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করুন।এডিস মশা দিনের বেলায় কামড়ায়। তাই দিনের বেলায় ঘুমাতে হলে মশারি বা মশা নিরোধক ব্যবহার করুন।
মো. লিটন মাহমুদ, মুন্সীগঞ্জ
তারিখ – ১৬/০৯/২৩
০১৯১৩৮৫৬২০২
0Shares


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com